Sunday, April 5, 2015

শ্বশুর-শ্বাশুড়ির উপর বউমা’র এ কী প্রতিশোধ!


আবহকাল থেকে বউমার সাথে শ্বশুর-শ্বাশুড়ির সম্পর্ক সাপে-নেউলে। তিক্ত সম্পর্কের জেরে ভাঙছে সংসার, ঘটছে সহিংসতা। সুখের সংসার পুড়ে ছাড়খাড় হচ্ছে। সন্তানের সাথে সৃষ্টি হচ্ছে বাবা-মায়ের দূরত্ব। অনেক সময় শ্বশুর-শ্বাশুড়ি বউমার উপর প্রতিশোধ নিতে গিয়ে খাবারে মেশাচ্ছে বিষ। আবার বউমা প্রতিশোধ নিতে গিয়ে ঘটাচ্ছে নানা ঘটনা। তবে ভারতের মধ্যপ্রদেশে ঘটেছে এমন এক ঘটনা যা সৃষ্টি করেছে বিশ্বজুড়ে তোলপাড়। শ্বশুর-শ্বাশুড়ির উপর প্রতিশোধ নিতে গিয়ে এক বছর ধরে চায়ের কাপে প্রস্রাব করে তা শ্বশুর-শ্বাশুড়িকে খাওয়াচ্ছেন এক বউমা।
দীপক নাগভানশির সাথে বিয়ের পর অসুখী ছিলেন ৩০ বছর বয়সী রেখা নাগভানশি। সে শ্বশুর-শ্বাশুড়ির সাথে বাস করবেনা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। স্বামী দীপক তাদের কন্যার দোহাই দিয়ে তাকে ফিরিয়ে আনে। তবে রেখা শর্ত আরোপ করে যে, তাকে রান্না-বান্না করে খাওয়াতে হবে। এমনকি তার পা মেসেজ করতে হবে। দীপকের বাবা-মা এ ব্যাপারে আপত্তি জানায় এবং তাদের ছেলেকে দাসের মতো ব্যবহারের জন্য রেখাকে দোষারুপ করে।
দীপকের মা-বাবার এই হস্তক্ষেপে ক্ষেপে যায় রেখা। ফন্দি আঁটে প্রতিশোধ নেওয়ার। অবশেষে চায়ের কাপে প্রস্রাব করে তা শ্বশুর-শ্বাশুড়িকের খাওয়ানোর সিদ্ধান্ত নেয় রেখা। এভাবে এক বছর যাবৎ সে এ অপকর্ম করতে থাকে।
রেখা দীপকের মা-বাবাকে হাসিমুখে চা দিতেন। একদিন রান্নাঘরে দীপকের মা গিয়ে দেখেন চায়ের কাপে রেখা প্রস্রাব করছে। ঘটনা জানাজানি হয়ে গেলে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়।
দীপকের মা-বাবা দুষ্ট বউমার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছে এবং বর্তমানে তারা আলাদা বসবাস করছেন।

No comments:

Post a Comment